সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
সিলেটে সুরমায় বাস-ট্রাক সংঘর্ষে ৩ জন নিহত  » «   সিলেট থেকেই নির্বাচনের প্রচার শুরু করবেন হাসিনা  » «   টার্নিং পয়েন্ট খালেদার মামলা  » «   এবার সৌদি-ইসরাইল রেললাইন নির্মাণের পরিকল্পনা চূড়ান্ত  » «   ভারতীয় স্কুলগুলোতে কোরআন শিক্ষার তাগিদ দিলেন মানেকা গান্ধী  » «   প্রত্যাশিত দেশ গড়তে চাই কাঙ্খিত নেতৃত্ব : শিবির সেক্রেটারি  » «   ঢাবি সিনেটে বিএনপিপন্থীদের ভরাডুবির কারন ফাঁস !  » «   সিলেটের আবাসিক হোটেল থেকে তরুণ-তরুণীর লাশ উদ্ধার  » «   ফ্রান্সে প্রথম বাংলাদেশি কাউন্সিলর শারমিন  » «   কবে, কে হচ্ছেন ২২তম প্রধান বিচারপতি?  » «   যে ছবি নিয়ে বাংলাদেশ-ভারত সম্পর্কে বিতর্কের ঝড়  » «   শিক্ষামন্ত্রণালয়ের ‘নিখোঁজ’ দুই কর্মকর্তাসহ তিনজন গ্রেফতার  » «   এবার হজে যেতে পারবেন ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি  » «   এমপিপুত্রের শেষ স্ট্যাটাস ‘তোর জন্য চিঠির দিন..’  » «   নেতানিয়াহুর গ্রেফতার দাবিতে ইসরাইলে লাখো জনতার বিক্ষোভ  » «  

৬ জিবি র‌্যামের ফোন আনছে স্যামসাং

samদক্ষিণ কোরিয়ান শীর্ষস্থানীয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং ৬ জিবির র‌্যামের একটি ফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে। এই ফোনটির মডেল ‘গ্র্যালক্সি সি৯ প্রো’। এটি বাজারে আসলে এটিই হবে স্যামসাংয়ের ৬ জিবির র‌্যামের প্রথম ফোন।

ফোনটিতে সর্বাধুনিক ও সর্বশেষ প্রযুক্তির কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটির বিল্টইন মেমোরি ৬৪ জিবি। আগামী নভেম্বর এই ফোনটি চীনের বাজারে ছাড়া হবে বলে জানিয়েছে স্যামসাং। চীনের বাইরে ফোনটি পাওয়া যাবে কিনা সে ব্যাপারে এখনো কিছু জানায়নি স্যামসাং।

স্যামসাং দাবি করছে এই ফোনটির নকশা খুবই সুন্দর । এটি হবে ব্যবহার বান্ধব। ফলে ফোনটি বেশ সাড়া ফেলবে।

স্যামসাং এক বিবৃতিতে জানায়, আমরা এমন সময় গ্যালাক্সি সি৯  বাজারে ছাড়ছি যখন গ্যালাক্সি নোট ৭ নিয়ে আমরা দারুন বিব্রত। তবে এ ক্ষতি পুষিয়ে ওঠার জন্য এটি বাজারে ছাড়া হচ্ছে। খুব বেশি আলোড়ন করবে ‘গ্র্যালক্সি সি৯ প্রো’। এটি চারটি রঙে পাওয়া যাবে।

মেটাল বডির এই ফোনটিতে ৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের রেজুলেশন ১৯২০x১০৮০ পিক্সেল। ইন্টারনাল স্টোরেজ রয়েছে ৬৪ জিবি।
এই ফোনটির রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের। এই ক্যামারার অ্যাপারচার ১.৯। রয়েছে অটোফোকাস। ডুয়েল টোন এলইডি ফ্লাশতো থাকছেই। কম আলোতে এই ক্যামেরা দিয়ে ভালো মানের ছবি তোলা যাবে। ফোনটির সেলফি ক্যামেরাও ১৬ মেগাপিক্সেলের।

ফোনটির ওজন মাত্র ১৯০ গ্রাম। রয়েছে ডুয়েল সিম। ফোরজি সমর্থন যোগ্য ফোনটিতে কানেক্টেভিটি জিপিএস, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি রয়েছে। চীনের গ্রাহকরা এটি প্রি অর্ডার করতে পারবে।

চীনের বাজারে স্যামসাংয়ের নতুন ফোনটি বিক্রি হবে ৩১৯৯ ইয়েনে।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ