বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ‘ফটোজেনিক মেধাবী’ জিনিসটি আসলে কী?  » «   সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে হবে : শিবির সভাপতি  » «   খালেদার বক্তব্য বিকৃত করে রায় দিয়েছেন আখতারুজ্জামান!  » «   একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার ভাবনা  » «   আগামী বছর নতুন পদ্ধতিতে এসএসসি  » «   ধনীদের আরো বেশি কর দেয়া উচিত: বিল গেটস  » «   খালেদা ভোটের যোগ্যতা হারালে কিছু করার নেই: কাদের  » «   তারেকের স্ত্রী, কন্যার ব্রিটিশ নাগরিকত্বের আবেদনের খবর  » «   খালেদার জামিন আবেদনের আগেই কপি চান অ্যাটর্নি জেনারেল  » «   ব্যাংকে জালিয়াতির কোনো ঘটনায় ছাড় দেয়া হয়নি: তোফায়েল  » «   বাংলাদেশকে কেউ আর অবহেলার সাহস পায় না: প্রধানমন্ত্রী  » «   বাসের ধাক্কায় ৪ অটোযাত্রী নিহত  » «   ২১ গুণীজনকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   ভারতের দুর্ভাগ্য যে বিজেপি কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আছে: মমতা  » «   খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি বৃহস্পতিবার  » «  

যুক্তরাষ্ট্রে ‘মায়ের দুধ’ আমদানি, ইউনিসেফের নিন্দা

dudকম্বোডিয়া থেকে যুক্তরাষ্ট্রে ‘মায়ের দুধ’ আমদানি করার ঘটনায় নিন্দা জানিয়েছে জাতিসংঘের শিশু অধিকার বিষয়ক সংস্থা ইউনিসেফ। এতে কম্বোডিয়ার মা ও শিশু পুষ্টিহীনতার শিকার হবে বলে সতর্ক করেছে সংস্থাটি।
মার্কিন মায়েদের জন্য ‘প্যাকেটজাত মায়ের দুধ’ বিক্রি করছে যুক্তরাষ্ট্রের উতাহভিত্তিক একটি কোম্পানি। এ ঘটনা সামনে আসায় কম্বোডিয়ার সরকারও তার দেশ থেকে মায়ের দুধ রফতানি বন্ধের নির্দেশ দিয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানায়, মার্কিন কোম্পানি অ্যামব্রোশিয়া ল্যাবস কম্বোডিয়া থেকে গরীব মায়েদের কাছ থেকে অল্প দামে বুকের দুধ সংগ্রহ করে। সেগুলো হিমায়িত করে জাহাজে করে যুক্তরাষ্ট্রে নিয়ে আসে। এরপর পাস্তুরিত প্রক্রিয়ায় প্যাকেটজাত করা হয়। মাত্র ১৪৭ মিলিলিটার দুধের প্যাক ২০ ডলারে বিক্রি করা হচ্ছে মার্কিন মায়েদের কাছে।

কোম্পানিটির দাবি, বিশ্বে প্রথমবারের মতো তারাই বিদেশ থেকে আমদানিকৃত বুকের খাঁটি দুধ বিক্রি করছে। যুক্তরাষ্ট্রের যেসব মায়েরা তাদের শিশুদের পর্যাপ্ত বুকের দুধ সরবরাহ করতে পারছেন না, তারা এটা ব্যাপক হারে সংগ্রহ করছেন।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ