বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ‘ফটোজেনিক মেধাবী’ জিনিসটি আসলে কী?  » «   সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে হবে : শিবির সভাপতি  » «   খালেদার বক্তব্য বিকৃত করে রায় দিয়েছেন আখতারুজ্জামান!  » «   একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার ভাবনা  » «   আগামী বছর নতুন পদ্ধতিতে এসএসসি  » «   ধনীদের আরো বেশি কর দেয়া উচিত: বিল গেটস  » «   খালেদা ভোটের যোগ্যতা হারালে কিছু করার নেই: কাদের  » «   তারেকের স্ত্রী, কন্যার ব্রিটিশ নাগরিকত্বের আবেদনের খবর  » «   খালেদার জামিন আবেদনের আগেই কপি চান অ্যাটর্নি জেনারেল  » «   ব্যাংকে জালিয়াতির কোনো ঘটনায় ছাড় দেয়া হয়নি: তোফায়েল  » «   বাংলাদেশকে কেউ আর অবহেলার সাহস পায় না: প্রধানমন্ত্রী  » «   বাসের ধাক্কায় ৪ অটোযাত্রী নিহত  » «   ২১ গুণীজনকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   ভারতের দুর্ভাগ্য যে বিজেপি কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আছে: মমতা  » «   খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি বৃহস্পতিবার  » «  

মালিকের কবর ছেড়ে যেতে চাইছে না বিড়াল!

brভালোবাসা ব্যাপারটা বড্ড অদ্ভুত। এর না আছে কোনো নির্দিষ্ট সীমারেখা, না আছে কোনো পরিমাপ। মানুষ, প্রকৃতি, প্রাণী-মানুষের ভালোবাসা জড়িয়ে আছে পৃথিবীর ছোট্ট ছোট্ট বালিকণা থেকে প্রকান্ড পাহাড়ের কোল জুড়েও। আর সব মানুষদের মতো ভালোবাসা আছে তাদের মনেও। বিশেষ করে অবলা প্রাণীদের প্রতি তাদের ভালোবাসা যুগ যুগ ধরে লক্ষণীয়। এমনই একটি পোষা প্রাণী হলো বিড়াল। যা প্রায় প্রতিটি মানুষের ঘরেই আছে। বিড়াল প্রিয় মানুষ গুলো তাদের খুব আদর করে, যত্ন করে পুষে থাকেন।

কিন্তু এই ভালোবাসাবাসির খেলায় মৃত্যু আসে বড়ই নির্মম সত্য হয়ে। কারণ যিনি প্রাণীটি পুষেছেন আদর যত্ন করে সেই পোষা প্রাণীটি যদি মৃত্যু বরণ করে তাহলে মানুষটির মন খারাপ হয়। এমনকি দেখা যায় প্রানীটির মৃত্যুর কারণে খাওয়া দাওয়া বন্ধ করে দেন এমন অনেক ঘটনাই আছে।

তবে এবার যদি উল্টোভাবে চিন্তা করি মানে প্রাণীটি বেঁচে আছে কিন্তু মৃত্যুবরণ করেছেন সেই মানুষটি যিনি অনেক যত্ন করে প্রাণীটি পুষেছিলেন। তাহলে বিড়ালটি কি মানুষের মতো করবে। মানে সে কি কাঁদবে, সে কি মন খারাপ করবে। হয়তো করবে কিন্তু বোঝার কোন উপায় নাই। কারণ মানুষ ছাড়া কেউই কথা বলতে পারে না। কিন্তু সেই পোষা প্রাণীদের এমন অনেক আচরণ আছে যে আচরণে বোঝা যায় যে তার মালিকের মৃত্যুর কারণে তার মন খারাপ হয়েছে।

সম্প্রতি এমনই একটি ঘটনার ভিডিও ভাইরাল হলো ফেসবুকে। যে ভিডিওটিতে দেখা যাচ্ছে তার মালিকের মৃত্যুর পর তাকে কবর দেওয়া হয়েছে। কিন্তু পোষা প্রাণীটিকে কিছুতেই কবর থেকে উঠানো যাচ্ছে না। মানে সে উঠতে চাচ্ছে না। আর একটি ছবিতে দেখা যাচ্ছে যে সে তার মালিকের কবরের উপরই এখন শুয়ে থাকে সব সময়। কারণ সে মানতেই পারছে না যে তার মালিক আর নেই। তাই সে কবরটির উপরই শুয়ে থাকে তার মালিককে এক নজর দেখার আশায়।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ