বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট ঃ বিচারকদের ওপর মাতাব্বরি করবেন আইনমন্ত্রী : ব্যারিস্টার মইনুল  » «   প্রবাসীর স্ত্রীর ঘরে অবাধে আসা-যাওয়া, তারপর যা ঘটল  » «   মাদক নিয়ে বিরোধে প্রবাসী দুই ভাই খুন: পুলিশ  » «   আগামী নির্বাচনে আমরা জয়লাভ করব: প্রধানমন্ত্রী  » «   অমানবিক: স্বামীকে খুন, সার্জারি করে প্রেমিককে স্বামীর চেহারা দিলেন স্ত্রী!  » «   সোনালী ব্যাংকের নামফলকে এখনো ‘ন্যাশনাল ব্যাঙ্ক অব পাকিস্তান’  » «   নারীদের মাঠে যেতে মানা করায় ইমামসহ তিনজন রিমান্ডে  » «   জেরুজালেম প্রশ্নে ওআইসি চুপ থাকতে পারে না: প্রেসিডেন্ট  » «   আওয়ামী লীগ ত্যাগ করলেন ২৬৯ জন  » «   নিরাপদ পৃথিবীর জন্য সম্মিলিত প্রচেষ্টা চান প্রধানমন্ত্রী  » «   জেরুজালেমকে রাজধানী পাওয়ার অধিকার কেবল ফিলিস্তিনিদের: সৌদি  » «   ‘আকায়েদ বাংলাদেশি নামের কলঙ্ক’  » «   জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করবে ওআইসি  » «   অভিশপ্ত চেয়ার: বসলেই মৃত্যু নিশ্চিত  » «   আমেরিকায় গিয়ে জঙ্গি হয়েছে আকায়েদ: পুলিশ  » «  

ব্রিটিশ প্রধানমন্ত্রীকে হত্যা পরিকল্পনায় বাংলাদেশি আটক

This court artist sketch by Elizabeth Cook shows Naa'imur Zakariyah Rahman, left, and Mohammed Aqib Imran in the dock at Westminster Magistrates' Court in London, Wednesday Dec. 6, 2017.  Naa'imur Zakariyah Rahman has been ordered held in court on charges plotted to assassinate Prime Minister Theresa May. The plan, revealed to the British Cabinet, allegedly involved planting a bomb outside the entrance to Downing Street gates before attackers would stab the U.K. leader in the ensuing chaos. (Elizabeth Cook/PA via AP)

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে-কে হত্যা পরিকল্পনার অভিযোগে নাইমুর জাকারিয়া রহমান নামে এক বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ যুবককে আটক করা হয়েছে। খবর: সিএনএন, দ্য গার্ডিয়ান ও বিবিসি। আটকের পর তাকে বুধবার লন্ডনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। সেখানে উত্তর লন্ডনের ২০ বছর বয়সী এই বাসিন্দা নিজেকে ব্রিটিশ-বাংলাদেশি পরিচয় দেন।.

নাইমুর জাকারিয়ার বিরুদ্ধে অভিযোগ, তিনি প্রধানমন্ত্রীর বাসভবন ডাউনিং স্ট্রিটের নিরাপত্তা গেটে বোমা বিস্ফোরণ ঘটিয়ে ঢুকে পড়ে ছুরি, পিপার স্প্রে ও সুইসাইড ভেস্ট ব্যবহার করে প্রধানমন্ত্রী থেরেসা মেকে হত্যার ষড়যন্ত্র করেছিলেন।
জাকারিয়া রহমান অবশ্য আদালতে নিজেকে নির্দোষ দাবি করেছেন। আদালত তাকে পুলিশ হেফাজতে পাঠিয়েছেন।
একই সঙ্গে আগামী ২০ ডিসেম্বর নাইমুর জাকারিয়াকে আবারো উচ্চতর আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়েছে।
লন্ডনে সন্ত্রাসবিরোধী পুলিশ গতমাসে নাইমুর জাকারিয়াকে আটক করেছিল। তবে বুধবার তার নাম-পরিচয় প্রকাশ করা হয়।

নাইমুর জাকারিয়ার বিরুদ্ধে আরো একটি সন্ত্রাসের অভিযোগ দায়ের করা হয়েছে। তিনি পাকিস্তানী বংশোদ্ভূত এক তরুণকে লিবিয়ায় কট্টর ইসলামপন্থীদের হয়ে যুদ্ধ করতে যেতে সহযোগিতা করছিলেন। ওই তরুণকেও আজ আদালতে হাজির করা হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ