বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট ঃ বিচারকদের ওপর মাতাব্বরি করবেন আইনমন্ত্রী : ব্যারিস্টার মইনুল  » «   প্রবাসীর স্ত্রীর ঘরে অবাধে আসা-যাওয়া, তারপর যা ঘটল  » «   মাদক নিয়ে বিরোধে প্রবাসী দুই ভাই খুন: পুলিশ  » «   আগামী নির্বাচনে আমরা জয়লাভ করব: প্রধানমন্ত্রী  » «   অমানবিক: স্বামীকে খুন, সার্জারি করে প্রেমিককে স্বামীর চেহারা দিলেন স্ত্রী!  » «   সোনালী ব্যাংকের নামফলকে এখনো ‘ন্যাশনাল ব্যাঙ্ক অব পাকিস্তান’  » «   নারীদের মাঠে যেতে মানা করায় ইমামসহ তিনজন রিমান্ডে  » «   জেরুজালেম প্রশ্নে ওআইসি চুপ থাকতে পারে না: প্রেসিডেন্ট  » «   আওয়ামী লীগ ত্যাগ করলেন ২৬৯ জন  » «   নিরাপদ পৃথিবীর জন্য সম্মিলিত প্রচেষ্টা চান প্রধানমন্ত্রী  » «   জেরুজালেমকে রাজধানী পাওয়ার অধিকার কেবল ফিলিস্তিনিদের: সৌদি  » «   ‘আকায়েদ বাংলাদেশি নামের কলঙ্ক’  » «   জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করবে ওআইসি  » «   অভিশপ্ত চেয়ার: বসলেই মৃত্যু নিশ্চিত  » «   আমেরিকায় গিয়ে জঙ্গি হয়েছে আকায়েদ: পুলিশ  » «  

জেরুজালেমকে মার্কিন স্বীকৃতি: জামায়াতের নিন্দা, প্রতিবাদে শুক্রবারে বিক্ষোভ

5572_582

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী স্বীকৃতি প্রদানের প্রতিবাদে শুক্রবার দেশব্যাপী শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী স্বীকৃতি প্রদানের ঘটনায় গোটা মুসলিম উম্মাহ বিক্ষুব্ধ, মর্মাহত ও বিস্মিত

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুসলমানদের অতি পবিত্র স্থান জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান আজ ৭ ডিসেম্বর প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুসলমানদের অতি পবিত্র স্থান জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি প্রদানের ঘটনায় গোটা মুসলিম উম্মাহ বিক্ষুব্ধ, মর্মাহত ও বিস্মিত। তার এ স্বীকৃতি মধ্যপ্রাচ্যের শান্তি পরিকল্পনাকে ভেংগে চুরমার করে দিয়েছে।

সারা বিশ্বের মুসলমানদের প্রথম কেবলা ও প্রাণের স্পন্দন পবিত্র মাসজিদুল আকসা জেরুজালেম শহরেই অবস্থিত। কাজেই জেরুজালেম শহরটি কখনো ইসরাইলের রাজধানী হতে পারে না। জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি প্রদান করে সারা বিশ্বের প্রায় পৌণে দুইশত কোটি মুসলমানের হৃদয়ে আঘাত করা হয়েছে। বিশ্ব মুসলিম মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের এ ঘোষণার বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছে। ইতোমধ্যেই গোটা আরব বিশ্বে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে ও লাখ লাখ মুসলমান বিক্ষোভে ফেটে পড়েছে।

মার্কিন প্রেসিডেন্টের জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার এ ঘটনায় আবারো প্রমাণিত হলো যে, বর্তমানে আরব বিশ্বে যে অশান্তি বিরাজ করছে তা মার্কিন সরকার ও ইসরাইল পরিকল্পিতভাবে সৃষ্টি করেছে। তারা ইসলাম ও মুসলমানদের ধ্বংস করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। তাদের এ ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানো মুসলিম উম্মাহর পবিত্র দায়িত্ব।

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করা থেকে ইসরাইলকে বিরত রাখার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য আমি জাতিসংঘ এবং ওআইসিসহ সকল শান্তিকামী রাষ্ট্রের প্রতি আহ্বান জানাচ্ছি। সেই সাথে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি প্রদানের জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণা অবিলম্বে প্রত্যাহার করার জন্য আহ্বান জানাচ্ছি।

কর্মসূচি
জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে মার্কিন প্রেসিডেন্টের স্বীকৃতি প্রদানের প্রতিবাদে আগামীকাল ৮ ডিসেম্বর শুক্রবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে আমি দেশব্যাপী শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করছি। ঘোষিত এ বিক্ষোভ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য আমি বাংলাদেশ জামায়াতে ইসলামীর সকল শাখা ও দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।”

 

অধ্যাপক গোলাম রব্বানী এবং মোস্তারী বেগমসহ ১১জন মহিলাকে অন্যায়ভাবে গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ

রংপুর জেলার মিঠাপুকুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় জামায়াত নেতা অধ্যাপক গোলাম রব্বানীকে গত ৬ ডিসেম্বর রংপুর জেলগেট থেকে এবং রাজশাহী মহানগরীর মতিহার থানার বেলঘরিয়া থেকে জামায়াতের মহিলা রুকন (সদস্যা) মোস্তারী বেগমসহ ১১জন মহিলা কর্মীকে ৬ ডিসেম্বর রাত ৮টায় পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান আজ ৭ ডিসেম্বর প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “সব মামলায় জামিন লাভ করা সত্ত্বেও মিঠাপুকুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় জামায়াত নেতা অধ্যাপক গোলাম রব্বানীকে রংপুর জেলগেট থেকে এবং জামায়াতের মহিলা রুকন (সদস্যা) মোস্তারী বেগমসহ ১১জন মহিলা কর্মীকে মতিহার থানার বেলঘরিয়া থেকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার মধ্য দিয়ে সরকারের স্বৈরাচারী চরিত্রই জাতির সামনে অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে।

মিঠাপুকুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় জামায়াত নেতা অধ্যাপক গোলাম রব্বানী একজন জনপ্রিয় নেতা ও বিশিষ্ট শিক্ষাবিদ। তিনি সকল মামলায় জামিন লাভ করা সত্ত্বেও তার বিরুদ্ধে নতুন মিথ্যা মামলা দায়ের করে তাকে জেলগেট থেকে অন্যায়ভাবে গ্রেফতার করে সরকার আইনের প্রতি অশ্রদ্ধা ও অবজ্ঞা প্রদর্শন করেছে। এ থেকেই প্রমাণিত হচ্ছে যে, বর্তমান সরকার দেশের আইন ও আদালতের প্রতি শ্রদ্ধাশীল নয়। বর্তমান সরকার জনগণের নির্বাচিত হলে কিছুতেই এ ধরনের অন্যায় আচরণ করতে পারতো না।

রাজশাহী মহানগরীর মতিহার থানার বেলঘরিয়া থেকে জামায়াতের মহিলা রুকন মোস্তারী বেগমসহ ১১জন কর্মীকে পুলিশ বিনা কারণে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। মতিহার থানার বেলঘরিয়া নিবাসী জনাব মীর হোসেনের বাড়িতে তারা ইসলাম সম্পর্কে আলোচনা করছিল। এটা সরকার বা দেশবিরোধী কোন গোপন বৈঠক ছিল না। সাধারণ মানুষকে ইসলাম সম্পর্কে জানানোর জন্যই তারা এ বৈঠকে আলোচনা করছিল। স্বৈরাচারী সরকারের এ ধরনের অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি দেশাবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

মিঠাপুকুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় জামায়াত নেতা অধ্যাপক গোলাম রব্বানী এবং রাজশাহী মহানগরীর মতিহার থেকে গ্রেফতারকৃত জামায়াতের মহিলা রুকন মোস্তারী বেগমসহ সারা দেশে জামায়াতের গ্রেফতারকৃত সকল পুরুষ ও মহিলা নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।”

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ