সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
সিলেটে সুরমায় বাস-ট্রাক সংঘর্ষে ৩ জন নিহত  » «   সিলেট থেকেই নির্বাচনের প্রচার শুরু করবেন হাসিনা  » «   টার্নিং পয়েন্ট খালেদার মামলা  » «   এবার সৌদি-ইসরাইল রেললাইন নির্মাণের পরিকল্পনা চূড়ান্ত  » «   ভারতীয় স্কুলগুলোতে কোরআন শিক্ষার তাগিদ দিলেন মানেকা গান্ধী  » «   প্রত্যাশিত দেশ গড়তে চাই কাঙ্খিত নেতৃত্ব : শিবির সেক্রেটারি  » «   ঢাবি সিনেটে বিএনপিপন্থীদের ভরাডুবির কারন ফাঁস !  » «   সিলেটের আবাসিক হোটেল থেকে তরুণ-তরুণীর লাশ উদ্ধার  » «   ফ্রান্সে প্রথম বাংলাদেশি কাউন্সিলর শারমিন  » «   কবে, কে হচ্ছেন ২২তম প্রধান বিচারপতি?  » «   যে ছবি নিয়ে বাংলাদেশ-ভারত সম্পর্কে বিতর্কের ঝড়  » «   শিক্ষামন্ত্রণালয়ের ‘নিখোঁজ’ দুই কর্মকর্তাসহ তিনজন গ্রেফতার  » «   এবার হজে যেতে পারবেন ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি  » «   এমপিপুত্রের শেষ স্ট্যাটাস ‘তোর জন্য চিঠির দিন..’  » «   নেতানিয়াহুর গ্রেফতার দাবিতে ইসরাইলে লাখো জনতার বিক্ষোভ  » «  

নিউইয়র্কে নতুন বছরের প্রথম শিশুর গর্বিত মা বাংলাদেশী তানিয়া

nrbএনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে নতুন বছরের উষালগ্ন তথা ঠিক রাত ১২টা ১ মিনিটে জন্ম নিয়েছে বাংলাদেশী বংশোদ্ভ’ত কাজী আরিয়ানা শিরিন। ২০১৮ সালের প্রথম জন্ম নেয়া শিশুর এ স্বীকৃতি মার্কিন মুল্লুকের সকল মিডিয়ায় ফলাও করে প্রচার ও প্রকাশিত হয়েছে।
নিউইয়র্ক সিটির কুইন্সের ফ্লাশিং হাসপাতালের (ঋষঁংযরহম ঐড়ংঢ়রঃধষ রহ ছঁববহং)মুখপাত্র ডা. এন্ড্রু রুবিন (উৎ. অহফৎবি জঁনরহ) গণমাধ্যমকে জানান, গত এপ্রিলে যুক্তরাষ্ট্রে আসা তানিয়া শিরিন (২৫) এর ডেলিভারির তারিখ ছিল ১০ জানুয়ারি। কিন্তু কদিন থেকেই তার ব্যাথা উঠে। ৩০ ডিসেম্বর তানিয়া প্রচন্ড ব্যাথা অনুভব করলে এই হাসপাতালে ভর্তি করা হয়। টানা ৩৬ ঘন্টার প্রসব যন্ত্রণার পর নতুন বছরের শুভলগ্নেই আরিয়ানা ভূমিষ্ট হয়।
জ্যামাইকায় স্বামী ইমরান নাজির (২৮) এর সাথে বসবাস করেন তানিয়া। পেশায় ট্যাক্সি ড্রাইভার নাজির যুক্তরাষ্ট্রে এসেছেন ২০১০ সালে। নাজির খুবই খুশী নতুন বছরের প্রথম জাতকের পিতা হতে পেরে। ‘শুভলগ্নে জন্ম নেয়া শিশুরা বরাবরই স্পেশাল’ বলে উল্লেখ করেন নাজির।
ডা. এন্ড্রু রুবিন জানান, জন্মের সময় শিশুটির ওজন ছিল ৪ পাউন্ড, ১১.৫ আউন্স এবং লম্বায় ১৮ ইঞ্চি।
প্রসূতি এবং নবজাতক উভয়েই সুস্থ রয়েছেন। তানিয়া উৎফুল্লচিত্তে গণমাধ্যমকে বলেন, ‘নতুন বছরের প্রথম সন্তানের মা হতে পেরোগ আমি খুবই খুশী। সে হচ্ছে আমার প্রথম সন্তান।’
এই হাসপাতালে গত বছরও বর্ষশুরুর সময়ে আরেকটি শিশু জন্মেছে। হাসপাতালের জন্যে এটি অত্যন্ত সৌভাগ্যের ব্যাপার।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ