শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
নারী ধূমপায়ীদের তালিকায় বাংলাদেশ এখন শীর্ষে  » «   এবার বনানী থেকে শিক্ষা কর্মকর্তা নিখোঁজ  » «   মানুষ অবৈধ শাসকগোষ্ঠীর নির্মম শিকলে বন্দী: খালেদা জিয়া  » «   আসামে বাংলাভাষী বিতাড়নের প্রতিবাদে বিক্ষোভ  » «   ইসরাইলী সেনার গুলিতে ১ ফিলিস্তিনী নিহত  » «   তীব্র সমালোচনার মুখে ছবিগুলো সরিয়ে নিলো ভারতীয় দূতাবাস  » «   নারায়ণগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গবন্ধু সড়কে হকাররা  » «   আমরা লজ্জা পাচ্ছি, তারা কি পাচ্ছেন একটুও: আসিফ নজরুল  » «   সিলেটে অর্থমন্ত্রীর গাড়ি চাপায় আহত ২০  » «   জিয়ার মাজারের খালেদা জিয়ার শ্রদ্ধা নিবেদন  » «   সিলেট-লন্ডন ফ্লাইট চালু করতে ৪৫০ কোটি টাকার প্রকল্প  » «   মেয়র আইভী সিসিইউতে  » «   সুষ্ঠু নির্বাচন হলে ৮০ ভাগ মানুষ বিএনপিকে ভোট দিবে: মির্জা ফখরুল  » «   মুসলমানদের সঙ্গে প্রতারণা করছে সৌদি আরব: খামেনি  » «   বাবার লাশ নিয়ে এক তরুণের বাড়ি যাওয়ার মর্মান্তিক বর্ণনা  » «  

যুক্তরাজ্য বিএনপির সম্মেলন স্থগিত

bnবিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে মাত্র এক সপ্তাহের নোটিশে যুক্তরাজ্য বিএনপির সম্মেলন হওয়ার কথা ছিল আজ মঙ্গলবার। তবে সম্মেলন প্রক্রিয়া নিয়ে ব্যাপক সমালোচনার মুখে আগামী দুই সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে আজকের সম্মেলন।

গতকাল সোমবার রাতে যুক্তরাজ্য বিএনপির অফিসে অনুষ্ঠিত এক বিশেষ সভায় এ ঘোষণা দেন বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান।

এসময় বক্তব্য দেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ।

বিশেষ সভায় বিএনপির নেতাদের বক্তব্য দেওয়া ও লাইভ ফেসবুকে সম্প্রচারকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হলে শীর্ষ নেতাদের হস্তক্ষেপে সভা আবারো শুরু হয়।

এই পর্যায়ে সভার নিয়ন্ত্রণ নেন দলের আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান। তিনি বেশ কয়েকজন নেতার বক্তব্য শুনেন এবং আজ মঙ্গলবার যুক্তরাজ্য বিএনপির সিনিয়র নেতাদের সাথে বসে কাউন্সিলের তারিখ ও কাউন্সিলের কারা ভোটার হবেন এবং কোন প্রক্রিয়ায় কাউন্সিল হবে তা নির্ধারণ করা হবে বলে জানান।

সর্বশেষ ২০১৫ সালের ১৯ জুলাই এম এ মালিককে সভাপতি ও কয়ছর এম আহমদকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। প্রায় ছয় মাস আগে কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর আসন্ন সন্মেলনকে কেন্দ্র করে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীদের মধ্যে যেমন ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছিল, তেমনি প্রার্থীদের মধ্যে সৃষ্টি হয় সন্দেহ আর নানান প্রশ্নের। কারণ বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে রয়েছে নেতাকর্মীদের হাজারো অভিয়োগ। নেতাকর্মীরা যুক্তরাজ্য বিএনপির সন্মেলনে সরাসরি দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ