সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
সিলেটে সুরমায় বাস-ট্রাক সংঘর্ষে ৩ জন নিহত  » «   সিলেট থেকেই নির্বাচনের প্রচার শুরু করবেন হাসিনা  » «   টার্নিং পয়েন্ট খালেদার মামলা  » «   এবার সৌদি-ইসরাইল রেললাইন নির্মাণের পরিকল্পনা চূড়ান্ত  » «   ভারতীয় স্কুলগুলোতে কোরআন শিক্ষার তাগিদ দিলেন মানেকা গান্ধী  » «   প্রত্যাশিত দেশ গড়তে চাই কাঙ্খিত নেতৃত্ব : শিবির সেক্রেটারি  » «   ঢাবি সিনেটে বিএনপিপন্থীদের ভরাডুবির কারন ফাঁস !  » «   সিলেটের আবাসিক হোটেল থেকে তরুণ-তরুণীর লাশ উদ্ধার  » «   ফ্রান্সে প্রথম বাংলাদেশি কাউন্সিলর শারমিন  » «   কবে, কে হচ্ছেন ২২তম প্রধান বিচারপতি?  » «   যে ছবি নিয়ে বাংলাদেশ-ভারত সম্পর্কে বিতর্কের ঝড়  » «   শিক্ষামন্ত্রণালয়ের ‘নিখোঁজ’ দুই কর্মকর্তাসহ তিনজন গ্রেফতার  » «   এবার হজে যেতে পারবেন ১ লাখ ২৭ হাজার বাংলাদেশি  » «   এমপিপুত্রের শেষ স্ট্যাটাস ‘তোর জন্য চিঠির দিন..’  » «   নেতানিয়াহুর গ্রেফতার দাবিতে ইসরাইলে লাখো জনতার বিক্ষোভ  » «  

মোস্তাফা জব্বার সংসদে প্রথম বক্তব্য দিতে গিয়ে যা বললেন

mjসংসদে প্রথম বক্তব্য দিতে গিয়ে সদ্য দায়িত্ব পাওয়া টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ‘মাননীয় স্পিকার শুরুতেই বলে রাখি আমি সংসদে প্রথম প্রবেশ করেছি। যদি কোনো ভুল ত্রুটি করি ক্ষমা করে দিয়েন। কেননা ছাত্র হিসেবে কিছুটা সময় তো লাগবেই আমার শিখতে। বুধবার সংসদে প্রশ্নোত্তর ছিল এ মন্ত্রণালয়ের। আর মন্ত্রীত্ব পাওয়ার পর সংসদে এটাই ছিল তার প্রথম কথা।

লিখিত প্রশ্নের জবাব দেয়ার সময় মাইক্রোনের কাছাকাছি থাকার জন্য সামনের দিকে ঝুকে যাচ্ছিলেন। মাইক্রো ফোনটি নিচু কিন্তু তিনি লম্বা হওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়। এছাড়া তার কথা কেউ শুনতে পাচ্ছেন কিনা তা নিয়েও ছিলেন সন্দিহান। এজন্য তার পাশের আসনে বসা উপ-মন্ত্রী আরিফ খান জয় তাকে সোজা দাঁড়িয়ে বক্তব্য দেয়ার পরামর্শ দেন। এতেই শোনা যাবে বলে জানান তিনি। এরপর মন্ত্রী সোজা হয়ে কথা বলা শুরু করলেও বক্তব্য কেউ শুনতে পাচ্ছেন কিনা তা নিয়ে চেহারায় সন্দেহ ফুটে ওঠে। এ সময় অনেকেই বলেন বক্তব্য শোনা যাচ্ছে। পরে সাবলিলভাবে বক্তব্য দেয়া শুরু করেন তিনি।

মোস্তাফা জব্বার বলেন, আমি এমন একদিনে সংসদে কথা বলছি, যে দিনে জাতির জনক বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন করেছিলেন। এর চাইতে বড় গর্ব জীবনে আর কিছু হতে পারে না। একই সঙ্গে আমি গর্ব করছি আজকে এমন দিনে আমি প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করছি, যেদিন আমার পরম শ্রদ্ধেয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী সংসদে উত্তর দিচ্ছেন। তিনি বলেন, সকলের কাছে আমি দোয়া প্রার্থনা করি আমার দায়িত্ব যেন যথাযথভাবে পালন করতে সক্ষম হই। এরপর তিনি সংসদ সদস্যদের লিখিত, তারকা চিহ্নিত ও সম্পূরক প্রশ্নের জবাব দিতে থাকেন।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ