শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
নারী ধূমপায়ীদের তালিকায় বাংলাদেশ এখন শীর্ষে  » «   এবার বনানী থেকে শিক্ষা কর্মকর্তা নিখোঁজ  » «   মানুষ অবৈধ শাসকগোষ্ঠীর নির্মম শিকলে বন্দী: খালেদা জিয়া  » «   আসামে বাংলাভাষী বিতাড়নের প্রতিবাদে বিক্ষোভ  » «   ইসরাইলী সেনার গুলিতে ১ ফিলিস্তিনী নিহত  » «   তীব্র সমালোচনার মুখে ছবিগুলো সরিয়ে নিলো ভারতীয় দূতাবাস  » «   নারায়ণগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গবন্ধু সড়কে হকাররা  » «   আমরা লজ্জা পাচ্ছি, তারা কি পাচ্ছেন একটুও: আসিফ নজরুল  » «   সিলেটে অর্থমন্ত্রীর গাড়ি চাপায় আহত ২০  » «   জিয়ার মাজারের খালেদা জিয়ার শ্রদ্ধা নিবেদন  » «   সিলেট-লন্ডন ফ্লাইট চালু করতে ৪৫০ কোটি টাকার প্রকল্প  » «   মেয়র আইভী সিসিইউতে  » «   সুষ্ঠু নির্বাচন হলে ৮০ ভাগ মানুষ বিএনপিকে ভোট দিবে: মির্জা ফখরুল  » «   মুসলমানদের সঙ্গে প্রতারণা করছে সৌদি আরব: খামেনি  » «   বাবার লাশ নিয়ে এক তরুণের বাড়ি যাওয়ার মর্মান্তিক বর্ণনা  » «  

তখন সংবিধান কোথায় ছিল?

bnতত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আওয়ামী লীগ-জামায়াতের আন্দোলনের সময় দেশের সংবিধান কোথায় ছিল এমন প্রশ্ন করেছেন বিএনপি নেতারা। প্রধানমন্ত্রীর ভাষণের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দলটির স্থায়ী কমিটির   সদস্য মির্জা আব্বাস বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকার জন্য যা যা করা দরকার, সবই করবে। তারই অংশ হিসেবে প্রধানমন্ত্রী ভাঙা রেকর্ড বাজিয়েছেন। তিনি প্রশ্ন রেখে বলেন, এখন উনারা সংবিধানের কথা বলেন। জামায়াতের সঙ্গে মিলে যখন আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করেছিল, তখন সংবিধান কোথায় ছিল? বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গণতন্ত্রের প্রতি সম্মান দেখান বলেই সেদিন আমরা তাদের দাবি মেনে নিয়েছিলাম। সেদিন যদি আমাদের মনোভাব আজকের আওয়ামী লীগের মতো হতো, তাহলে কী হতো? মির্জা আব্বাস বলেন, দেশবাসী প্রত্যাশা করেছিলেন প্রধানমন্ত্রী একটি গঠনমূলক ও আশা জাগানিয়া বক্তব্য দেবেন।
কিন্তু তিনি যে ধরনের বক্তব্য দিয়েছেন তা দেশের মানুষকে বিভ্রান্ত করবে। পরিবেশকে আরও বিষিয়ে তুলবে। বিএনপি স্থায়ী কমিটির আরেক সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আওয়ামী লীগ আগেও একদলীয় শাসনের পথে গেছে, আবারও সে পথে যাচ্ছে। কিন্তু সে পথ সহজ কোনো পথ নয়; সে পথ পিচ্ছিল পথ। সে পথে গেলে তারাই বেশি ক্ষতিগ্রস্ত হবে। তাদের এ পথচলা আগে ফলপ্রসূ হয়নি, এবারও হবে না। জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখলের চক্রান্ত জনগণই সফল হতে দেবে না।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ