শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
নারী ধূমপায়ীদের তালিকায় বাংলাদেশ এখন শীর্ষে  » «   এবার বনানী থেকে শিক্ষা কর্মকর্তা নিখোঁজ  » «   মানুষ অবৈধ শাসকগোষ্ঠীর নির্মম শিকলে বন্দী: খালেদা জিয়া  » «   আসামে বাংলাভাষী বিতাড়নের প্রতিবাদে বিক্ষোভ  » «   ইসরাইলী সেনার গুলিতে ১ ফিলিস্তিনী নিহত  » «   তীব্র সমালোচনার মুখে ছবিগুলো সরিয়ে নিলো ভারতীয় দূতাবাস  » «   নারায়ণগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে বঙ্গবন্ধু সড়কে হকাররা  » «   আমরা লজ্জা পাচ্ছি, তারা কি পাচ্ছেন একটুও: আসিফ নজরুল  » «   সিলেটে অর্থমন্ত্রীর গাড়ি চাপায় আহত ২০  » «   জিয়ার মাজারের খালেদা জিয়ার শ্রদ্ধা নিবেদন  » «   সিলেট-লন্ডন ফ্লাইট চালু করতে ৪৫০ কোটি টাকার প্রকল্প  » «   মেয়র আইভী সিসিইউতে  » «   সুষ্ঠু নির্বাচন হলে ৮০ ভাগ মানুষ বিএনপিকে ভোট দিবে: মির্জা ফখরুল  » «   মুসলমানদের সঙ্গে প্রতারণা করছে সৌদি আরব: খামেনি  » «   বাবার লাশ নিয়ে এক তরুণের বাড়ি যাওয়ার মর্মান্তিক বর্ণনা  » «  

গ্যাস্ট্রিকের সমস্যা ও বমি ভাব দূর করবে দারচিনি

tlগা গুলানো বা বমি বমি ভাব হলেই প্রথমে আসে লেবু-পানির কথা। কিন্তু এই সমস্যার আরও ভাল একটি সমাধান রয়েছে। মাত্র একটু দারচিনিতেই এই সমস্যার সমাধান হতে পারে অতি সহজেই।

শুধু বমি বমি ভাবই নয়, পেট খারাপ ও খুব তেলযুক্ত খাবার খাওয়ার পরেও দারচিনি খেলে সহজেই ফল পাওয়া যায়। আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন, কীভাবে খাবেন এই দারচিনি-

প্রথমত, এক গ্লাস পানির মধ্যে দারচিনি ভিজিয়ে রাখুন সারা রাত। পরের দিন সেই পানি খান। প্রায়ই যদি বমি বমি ভাব হয়, তা হলে দারচিনি ভেজানো পানি সঙ্গে রাখুন।

এছাড়া বাড়িতে দারচিনি দিয়ে চা বানিয়েও খেতে পারেন। পানি গরম করার সময়ে দারচিনি দিয়ে খান। এতেও চটজলদি গ্যাস্ট্রিকের সমস্যা বা বমি ভাব কমবে।

দারচিনি সাধারণত বিরিয়ানি এবং মশলাদার খাবারে স্বাদ বাড়াতে ব্যবহার করা হয়। কিন্তু আযুর্বেদ অনুযায়ী, মশলাদার খাবার খেয়ে বমি ভাব হলেও তখন দারচিনিই ওষুধের কাজ করে। পেটও ঠান্ডা রাখে এই মিশ্রণ। গাড়িতে যাতায়াত করার সময়ে বমি বমি ভাব হলেও দারচিনি ভেজানো পানি সঙ্গে রাখুন।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ