বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ‘ফটোজেনিক মেধাবী’ জিনিসটি আসলে কী?  » «   সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে হবে : শিবির সভাপতি  » «   খালেদার বক্তব্য বিকৃত করে রায় দিয়েছেন আখতারুজ্জামান!  » «   একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার ভাবনা  » «   আগামী বছর নতুন পদ্ধতিতে এসএসসি  » «   ধনীদের আরো বেশি কর দেয়া উচিত: বিল গেটস  » «   খালেদা ভোটের যোগ্যতা হারালে কিছু করার নেই: কাদের  » «   তারেকের স্ত্রী, কন্যার ব্রিটিশ নাগরিকত্বের আবেদনের খবর  » «   খালেদার জামিন আবেদনের আগেই কপি চান অ্যাটর্নি জেনারেল  » «   ব্যাংকে জালিয়াতির কোনো ঘটনায় ছাড় দেয়া হয়নি: তোফায়েল  » «   বাংলাদেশকে কেউ আর অবহেলার সাহস পায় না: প্রধানমন্ত্রী  » «   বাসের ধাক্কায় ৪ অটোযাত্রী নিহত  » «   ২১ গুণীজনকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   ভারতের দুর্ভাগ্য যে বিজেপি কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আছে: মমতা  » «   খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি বৃহস্পতিবার  » «  

নারীর সম্মতি ছাড়া শরীরে স্পর্শ নয় : আদালত

f88e8757801013ab86d34e1009cc0d79-5a55b0be87021

সম্মতি ছাড়া নারীর শরীরে কোনোভাবেই স্পর্শ করা যাবে না বলে জানিয়ে দিয়েছেন দিল্লির আদালত। লম্পট ও বিকৃত-কাম মানুষের কাছে এখনো নারীরা হয়রানির শিকার হন বলে ক্ষোভ প্রকাশ করেছেন আদালত।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, আজ রোববার দিল্লি আদালতের বিচারক সীমা মাইনি এক মামলার রায় ঘোষণার সময় এই মত দিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, ২০১৪ সালে দিল্লির মুখার্জি নগর এলাকার একটি মার্কেটে ভিড়ের মধ্যে ছাভি রাম নামের এক যুবকের হাতে শ্লীলতাহানির শিকার হয় নয় বছর বয়সী এক শিশু। ছাভি রাম ওই শিশুর শরীরে অপ্রত্যাশিতভাবে স্পর্শ করেছিলেন। পরে পালানোর সময় ওই শিশুর মা পথচারীদের সহায়তায় তাঁকে আটক করেন। পরে ছাভিকে গ্রেপ্তার করে পুলিশ। আজ ওই মামলার রায় ঘোষণার দিন ছিল। রায়ে ছাভি রামকে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি তাঁকে ১০ হাজার রুপি জরিমানা করা হয়েছে। এর মধ্যে পাঁচ হাজার রুপি ওই শ্লীলতাহানির শিকার ওই শিশুকে দিতে হবে।

রায় ঘোষণার সময় আদালত বলেছেন, নারী সাবালিকা বা নাবালিকা যা-ই হোন না কেন, শরীরের ওপর তাঁর পূর্ণ অধিকার রয়েছে। তাই তিনি সম্মতি না দেওয়া পর্যন্ত তাঁর শরীরে কেউ কোনোভাবে হাত বা স্পর্শ করতে পারবে না।

prothom-alo

 

 

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ