বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ‘ফটোজেনিক মেধাবী’ জিনিসটি আসলে কী?  » «   সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে হবে : শিবির সভাপতি  » «   খালেদার বক্তব্য বিকৃত করে রায় দিয়েছেন আখতারুজ্জামান!  » «   একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার ভাবনা  » «   আগামী বছর নতুন পদ্ধতিতে এসএসসি  » «   ধনীদের আরো বেশি কর দেয়া উচিত: বিল গেটস  » «   খালেদা ভোটের যোগ্যতা হারালে কিছু করার নেই: কাদের  » «   তারেকের স্ত্রী, কন্যার ব্রিটিশ নাগরিকত্বের আবেদনের খবর  » «   খালেদার জামিন আবেদনের আগেই কপি চান অ্যাটর্নি জেনারেল  » «   ব্যাংকে জালিয়াতির কোনো ঘটনায় ছাড় দেয়া হয়নি: তোফায়েল  » «   বাংলাদেশকে কেউ আর অবহেলার সাহস পায় না: প্রধানমন্ত্রী  » «   বাসের ধাক্কায় ৪ অটোযাত্রী নিহত  » «   ২১ গুণীজনকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   ভারতের দুর্ভাগ্য যে বিজেপি কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আছে: মমতা  » «   খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি বৃহস্পতিবার  » «  

ফ্রান্সে প্রথম বাংলাদেশি কাউন্সিলর শারমিন

bkপ্রথম বাংলাদেশি হিসেবে ফ্রান্সের কাউন্সিলর নির্বাচিত হয়েছেন শারমিন হক। তিনি ফ্রান্সের সোশালিস্ট পার্টি থেকে উপ-নির্বাচনে অংশগ্রহণ করে পিয়ার ফি মিউনিসিপাল থেকে কাউন্সিলর নির্বাচিত হন। শারমিন হক ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল বাকীর মেয়ে।

২০১৪ সালের ২৩ শে মার্চ প্রথম দফা ও ৩০ শে মার্চ দ্বিতীয় দফায় কাউন্সিলর নির্বাচন অনুষ্ঠিত হয়। তার দল সোশালিস্ট পার্টি সে নির্বাচনে অংশগ্রহণ করে এবং ষাট শতাংশ ভোট তাদের পক্ষে যায়। মেয়র মিশেল ফরকেদের প্যানেলে ২৭ জন কাউন্সিলর নির্বাচিত হন। পরবর্তীতে সেই ২৭ জন থেকে একজনের মৃত্যু হলে ‘শূন্য পদে’ নির্বাচিত হন বাংলাদেশি শারমিন হক।

শারমিন বলেন, তার নিজ অবস্থান থেকে বাংলাদেশের জন্য রয়েছে কাজের সুযোগ। মাত্র ৭ বছর ফ্রান্সের মূলধারার রাজনীতিতে সম্পৃক্ত হয়ে তিনি বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। সাবেক প্রধানমন্ত্রী ফ্রাঁসোয়া ওলাঁদসহ বড় রাজনৈতিক নেতাদের সঙ্গে তিনি কাজের সুযোগ পেয়েছেন।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ