বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ‘ফটোজেনিক মেধাবী’ জিনিসটি আসলে কী?  » «   সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে হবে : শিবির সভাপতি  » «   খালেদার বক্তব্য বিকৃত করে রায় দিয়েছেন আখতারুজ্জামান!  » «   একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার ভাবনা  » «   আগামী বছর নতুন পদ্ধতিতে এসএসসি  » «   ধনীদের আরো বেশি কর দেয়া উচিত: বিল গেটস  » «   খালেদা ভোটের যোগ্যতা হারালে কিছু করার নেই: কাদের  » «   তারেকের স্ত্রী, কন্যার ব্রিটিশ নাগরিকত্বের আবেদনের খবর  » «   খালেদার জামিন আবেদনের আগেই কপি চান অ্যাটর্নি জেনারেল  » «   ব্যাংকে জালিয়াতির কোনো ঘটনায় ছাড় দেয়া হয়নি: তোফায়েল  » «   বাংলাদেশকে কেউ আর অবহেলার সাহস পায় না: প্রধানমন্ত্রী  » «   বাসের ধাক্কায় ৪ অটোযাত্রী নিহত  » «   ২১ গুণীজনকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   ভারতের দুর্ভাগ্য যে বিজেপি কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আছে: মমতা  » «   খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি বৃহস্পতিবার  » «  

প্রত্যাশিত দেশ গড়তে চাই কাঙ্খিত নেতৃত্ব : শিবির সেক্রেটারি

286942_172

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেছেন, জনগণের অধিকার প্রতিষ্ঠা ও রক্ষায় প্রয়োজন আদর্শিক নেতৃত্ব। তবেই দেশকে সমৃদ্ধির দিকে এগিয়ে নেয়া সম্ভব। তাই প্রত্যাশিত দেশ গড়তে কাঙ্খিত নেতৃত্ব তৈরি করতে হবে।

তিনি আজ চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার ওয়ার্ড ও ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। চাঁপাইনবাবগঞ্জ শহর সভাপতি এনায়েত উল্লাহর সভাপতিত্বে ও সেক্রেটারি মোকতার হোসেনের পরিচালনায় দায়িত্বশীল সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রচার সম্পাদক খালেদ মাহমুদ, এইচআরডি সম্পাদক জামশেদ আলম, রাজশাহী মহানগরী সভাপতি মঞ্জুরুল ইসলাম, ঢাকা মহানগরী পশ্চিমের সভাপতি আব্দুল আলিম, রাজশাহী মহানগরী সেক্রেটারি তারিক ইমতিয়াজ, চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি মনিরুল ইসলাম, সেক্রেটারি শামীম রেজাসহ শহর ও জেলার নেতৃবৃন্দ।

শিবির সেক্রেটারি আরো বলেন, সমৃদ্ধ সোনার বাংলা জাতির বহুদিনের প্রত্যাশা। কিন্তু যুগের পর যুগ পেরিয়ে গেলেও সেই প্রত্যাশা পূরণ হয়নি। আর নৈতিকতা ও আদর্শহীন নেতৃত্ব দিয়ে জাতির ভাগ্যের পরিবর্তন হবে না। দেশে পর্যাপ্ত মেধা সম্পদ থাকার পরও জাতির প্রত্যাশিত অগ্রগতি বাধাগ্রস্ত হচ্ছে। মেধাবী শিক্ষার্থীর সংখ্যা বাড়লেও প্রচলিত শিক্ষাব্যবস্থা জাতিকে কাঙ্খিত নাগরিক উপহার দিতে পারছে না। প্রত্যাশিত বাংলাদেশ গড়তে প্রয়োজন ইসলামী মূল্যবোধের ভিত্তিতে আগামী প্রজন্মকে গঠন করা। যাদের হাতে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠবে। জাতির বহু দিনের আকাঙ্খা পূরণ করবে। ছাত্রশিবির সেই প্রচেষ্টাই চালিয়ে যাচ্ছে। এ সংগঠনের সুনামকে নষ্ট করতে স্বার্থান্বেষীরা নেতাকর্মীদের যেমন জুলুম নির্যাতন করছে তেমনি তথ্য, প্রযুক্তি ও দলীয় মিডিয়া ব্যবহার করে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। কিন্তু তাদের এ অপচেষ্টা সফল হয়নি। ছাত্রশিবির শত বাধা বিপত্তি মোকাবেলা করে দেশ ও ইসলাম রক্ষার জন্য নিজেদের যোগ্য হিসেবে গড়ে তোলার চেষ্টা অব্যাহত রেখেছে। সময়ের ব্যবধানে আজ প্রমাণ হয়েছে কোনো প্রতিকূলতাই আমাদের অগ্রযাত্রাকে রুখে দেয়ার ক্ষমতা রাখে না।

তিনি বলেন, নৈতিকতাহীন মেধা কখনো জাতির কল্যাণ বয়ে আনতে পারে না। আল কুরআন ছাড়া নৈতিকতাসম্পন্ন কল্যাণময় জীবনও গঠন সম্ভব নয়। ছাত্রশিবির প্রতিটি মেধাবীকে জাতির কাঙ্খিত নেতৃত্ব হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর। তাই আমাদের প্রতিটি মুহূর্তকে কাজে লাগাতে হবে। জ্ঞান-বিজ্ঞান ও নৈতিকতার ভিত্তিতে উপযুক্ত জনশক্তি গড়ে তুলতে হবে। ইসলাম ও ইসলামী আন্দোলনকে বিজয়ী করতে এবং সকল অপপ্রচারের জবাব দিতে ছাত্রশিবিরের প্রতিটি নেতাকর্মীকে প্রযুক্তিসহ সর্বক্ষেত্রে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে। সমসাময়িক বিষয়সহ প্রতিটি ক্ষেত্রে দক্ষতা বাড়াতে হবে। লক্ষ্য স্থির থাকলে আমরা সফল হবই ইনশাআল্লাহ।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ