বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ‘ফটোজেনিক মেধাবী’ জিনিসটি আসলে কী?  » «   সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে হবে : শিবির সভাপতি  » «   খালেদার বক্তব্য বিকৃত করে রায় দিয়েছেন আখতারুজ্জামান!  » «   একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার ভাবনা  » «   আগামী বছর নতুন পদ্ধতিতে এসএসসি  » «   ধনীদের আরো বেশি কর দেয়া উচিত: বিল গেটস  » «   খালেদা ভোটের যোগ্যতা হারালে কিছু করার নেই: কাদের  » «   তারেকের স্ত্রী, কন্যার ব্রিটিশ নাগরিকত্বের আবেদনের খবর  » «   খালেদার জামিন আবেদনের আগেই কপি চান অ্যাটর্নি জেনারেল  » «   ব্যাংকে জালিয়াতির কোনো ঘটনায় ছাড় দেয়া হয়নি: তোফায়েল  » «   বাংলাদেশকে কেউ আর অবহেলার সাহস পায় না: প্রধানমন্ত্রী  » «   বাসের ধাক্কায় ৪ অটোযাত্রী নিহত  » «   ২১ গুণীজনকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   ভারতের দুর্ভাগ্য যে বিজেপি কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আছে: মমতা  » «   খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি বৃহস্পতিবার  » «  

ট্রেনে কাটা পড়ে দুই পা হারালেন ঢাবি ছাত্র

t78সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে দুই পা হারিয়েছেন শফিকুল ইসলাম শান্ত নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্র। সোমবার সকালে ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেসে কড্ডার শহীদ এম. মনসুর আলী স্টেশনে এই দুর্ঘটনা ঘটে।

আহত শফিকুল ইসলাম শফি সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের বড় চাকলি গ্রামের শাহজাহান আলী মাস্টারের ছেলে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

সিরাজগঞ্জ রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান জানান, সকালে শান্ত নামে এক ছাত্র সিরাজগঞ্জ এক্সপ্রেস থেকে ঢাকায় যাওয়ার জন্য কড্ডার শহীদ এম. মনসুর আলী স্টেশনে দাঁড়িয়েছিলেন। এ সময় সিরাজগঞ্জ এক্সপ্রেসের চলন্ত ট্রেনটিতে উঠার সময় তিনি পা ফসকে পড়ে যান। এতে তার দুই পা দ্বিখণ্ডিত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে।

সদর হাসপাতালের চিকিৎসক ডা. শামীমুল ইসলাম জানান, আহত ছাত্রের দুই পায়ের অবস্থা আশঙ্কাজনক। এজন্য তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. শহীদুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, ‘আপনাদের কাছ থেকেই শুনলাম। বিষয়টি খুবই মর্মান্তিক। আমরা তার বিষয়ে খোঁজখবর নেব।’

একই রকম দুঃখজনক একটি ঘটনা ঘটেছিল ২০০৮ সালের ২০ জুন রাজধানীর তেজগাঁওয়ে। ট্রেনে কাটা পড়ে সেদিন দুই পা হারান ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সাইফুল সামিন। এরপর দুই মাস ১৯ দিন পঙ্গু হাসপাতালে তার চিকিৎসা চলে।

২০১০ সালের জুলাইয়ের শেষ দিকে তার কৃত্রিম পা সংযোজন করা হয়। প্রথম আলোতে প্রদায়ক হিসেবে কাজ করতেন সামিন। একটি সংবাদ সংগ্রহের জন্য গিয়েই এই দুর্ঘটনা ঘটে তার।

দুর্ঘটনার পরপর সামিন একেবারে ভেঙে পড়েন। যদিও আত্মশক্তিতে তিনি ফিরে এসে আবার সাংবাদিকতায় যোগ দিয়েছেন। আর সামিন যে প্রতিষ্ঠানে প্রদায়ক হিসেবে কাজ করতেন, সেই প্রথম আলো তাকে পূর্ণকালীন চাকরি দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ