রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে অবাধ নির্বাচনের প্রত্যাশা জাতিসংঘের  » «   এবার উত্তরসহ প্রশ্নফাঁস  » «   জাবিতে ছাত্রলীগের নির্যাতনের শিকার ছাত্রদল নেতার অবস্থা আশঙ্কাজনক  » «   যুক্তরাজ্যে দেশজুড়ে পালিত হবে ‘ভিজিট মাই মস্ক’  » «   পুলিশকে গুলি: জড়িতরা যুবলীগ-ছাত্রলীগের  » «   মাধবপুরে হত্যা মামলার আসামি গ্রেপ্তার  » «   ড্র করে সিলেটের প্রথম ম্যাচ স্মরণীয় করতে চান মাহমুদউল্লাহ  » «   বিএনপি কেন গণস্বাক্ষর-মানববন্ধনের পথে?  » «   সিলেটের কানাইঘাটে গৃহবধূ খুন, আটক ২  » «   ওবায়দুল কাদেরের বিশ্রাম নেওয়ার সময় এসেছে : রিজভী  » «   দিনবদলের মার্কাই হচ্ছে এরশাদের লাঙল: বাবলা  » «   ফের আলোচনায় ‘কাউয়া’  » «   সৌদি জোটের অবরোধ ‘নিষ্ফল’ : কাতারের আমির  » «   নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৮  » «   ‘খালেদা জিয়ার জনপ্রিয়তা এখন আকাশচুম্বী’  » «  

ইসলাম ধর্ম গ্রহণ করলেন জার্মানির ডানপন্থী রাজনীতিবিদ

359064_1ইসলাম ধর্ম গ্রহণ করলেন জার্মানির কট্টর ডানপন্থী দল অলটারনেটিভ ফর জার্মানি-এএফডি’র সদস্য আর্থার ওয়াগনার। ধর্ম পরিবর্তন করেই তিনি ইসলাম-বিরোধী এই দল থেকে পদত্যাগ করেন বলে জানিয়েছে এএফডি।

দলের মুখপাত্র এক বিবৃতিতে বলেন, আর্থার ব্যক্তিগত কারণে দল থেকে পদত্যাগ করেছেন। ২০১৫ সালে এএফডিতে যোগ দিয়েছিলেন আর্থার। শরণার্থী এবং অভিবাসন বিরোধী দল এএফডি ২০১৭ সালের সেপ্টেম্বরে ১২.৬ ভাগ ভোট নিয়ে প্রথমবারের মত বুন্ডেসটার্গে প্রবেশ করে রেকর্ড গড়ে। হয়ে উঠে সংসদের তৃতীয় বৃহত্তম দল।

কট্টরভাবে মুসলিম বিরোধী এই দলের সদস্য আর্থারের ইসলাম ধর্ম গ্রহণ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। যদিও ধর্মান্তর নিয়ে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি। বলেন, এটি আমার ব্যক্তিগত ব্যাপার। এর আগে চার্চ এবং নিজের সম্প্রদায়ের প্রতি কাজের জন্যও খ্যাত ছিলেন তিনি। টুইটার ব্যবহারকারী মার্ক বেরি বলেন, ‘আমি সত্যিই নাৎসীদের বুঝি না।’

এক মাস আগেই দলটির ডেপুটি লিডার বেট্রিক্স ভন স্ট্রচ ইসলামবিরোধী মন্তব্য করার কারণে ফেসবুক ও টুইটারের কালোতালিকা ভুক্ত হয়েছিলেন। এছাড়া এই দলটি জার্মানিতে মসজিদ নির্মাণের বিরুদ্ধেও স্লোগান দিয়েছিল। আল জাজিরা।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ