বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
শেখ হাসিনার ‘ফটোজেনিক মেধাবী’ জিনিসটি আসলে কী?  » «   সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে হবে : শিবির সভাপতি  » «   খালেদার বক্তব্য বিকৃত করে রায় দিয়েছেন আখতারুজ্জামান!  » «   একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার ভাবনা  » «   আগামী বছর নতুন পদ্ধতিতে এসএসসি  » «   ধনীদের আরো বেশি কর দেয়া উচিত: বিল গেটস  » «   খালেদা ভোটের যোগ্যতা হারালে কিছু করার নেই: কাদের  » «   তারেকের স্ত্রী, কন্যার ব্রিটিশ নাগরিকত্বের আবেদনের খবর  » «   খালেদার জামিন আবেদনের আগেই কপি চান অ্যাটর্নি জেনারেল  » «   ব্যাংকে জালিয়াতির কোনো ঘটনায় ছাড় দেয়া হয়নি: তোফায়েল  » «   বাংলাদেশকে কেউ আর অবহেলার সাহস পায় না: প্রধানমন্ত্রী  » «   বাসের ধাক্কায় ৪ অটোযাত্রী নিহত  » «   ২১ গুণীজনকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   ভারতের দুর্ভাগ্য যে বিজেপি কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আছে: মমতা  » «   খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি বৃহস্পতিবার  » «  

খালেদার রায় নিয়ে যা বললেন আসিফ নজরুল

akদুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডের যে রায় দিয়েছে আদালত তাতে সরকারের হস্তক্ষেপ রয়েছে বলে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক এবং টক শো’র পরিচিত মুখ আসিফ নজরুল।

রবিবার সকালে আসিফ নজরুল তার ফেসবুক পেইজে এ ব্যাপারে একটি পোস্ট দিয়েছেন। এখানে তার পোস্টটি তুলে ধরা হলো:

‘তিনবার বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী ছিলেন। বহু মানুষ বিশ্বাস করে যদি সুষ্ঠু নির্বাচন হতো এখনও তিনি থাকতেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। সবাই হেরেছে কিন্ত কোনদিন কোন নির্বাচনে হারেননি তিনি।

এই জনপ্রিয়তম রাজনীতিককে ৭৩ বছর বয়েসে রাখা হয়েছে পরিত্যক্ত এক জেলখানায়। স্যাঁতসেঁতে এক ঘরে। তাকে নাকি দেয়া হয়েছে সাধারণ কয়েদিদের খাবার আর পোশাক! চিন্তা করা যায় এসব! এতো ক্ষোভ আর এতো রাগ যায় বিরুদ্ধে তার বিচারে সরকার হস্তক্ষেপ করেনি কীভাবে বিশ্বাস করবে মানুষ?’

২০০৮ সালে দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বৃহস্পতিবার খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় ঢাকার একটি বিশেষ আদালত। এই মামলায় খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচ আসামিকে দেয়া হয়েছে ১০ বছরের সশ্রম কারাদণ্ড।

রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হয় নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে। সেখানে তাকে সাধারণ কয়েদিদের মতো রাখা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল শনিবার বিকালে পাঁচ জ্যেষ্ঠ আইনজীবী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে বেরিয়ে সাংবাদিকদের জানান, খালেদা জিয়াকে রাখা হয়েছে স্যাঁতসেঁতে একটি ঘরে। তাকে যে খাবার দেয়া হচ্ছে সেটাও ‘অখাদ্য’। তাকে ডিভিশন দেয়া হয়নি। সার্বক্ষণিক কাজের মেয়ে ফাতেমাকেও সঙ্গে নেয়ার অনুমতি মেলেনি। এতে সাবেক এই প্রধানমন্ত্রী অনেক কষ্টে আছেন বলে দাবি করেন বিএনপিপন্থী আইনজীবীরা।
-এমটি নিউজ

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ