রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে অবাধ নির্বাচনের প্রত্যাশা জাতিসংঘের  » «   এবার উত্তরসহ প্রশ্নফাঁস  » «   জাবিতে ছাত্রলীগের নির্যাতনের শিকার ছাত্রদল নেতার অবস্থা আশঙ্কাজনক  » «   যুক্তরাজ্যে দেশজুড়ে পালিত হবে ‘ভিজিট মাই মস্ক’  » «   পুলিশকে গুলি: জড়িতরা যুবলীগ-ছাত্রলীগের  » «   মাধবপুরে হত্যা মামলার আসামি গ্রেপ্তার  » «   ড্র করে সিলেটের প্রথম ম্যাচ স্মরণীয় করতে চান মাহমুদউল্লাহ  » «   বিএনপি কেন গণস্বাক্ষর-মানববন্ধনের পথে?  » «   সিলেটের কানাইঘাটে গৃহবধূ খুন, আটক ২  » «   ওবায়দুল কাদেরের বিশ্রাম নেওয়ার সময় এসেছে : রিজভী  » «   দিনবদলের মার্কাই হচ্ছে এরশাদের লাঙল: বাবলা  » «   ফের আলোচনায় ‘কাউয়া’  » «   সৌদি জোটের অবরোধ ‘নিষ্ফল’ : কাতারের আমির  » «   নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৮  » «   ‘খালেদা জিয়ার জনপ্রিয়তা এখন আকাশচুম্বী’  » «  

‘ইরান নয়, আরব বিশ্বের একমাত্র শত্রু হচ্ছে ইসরাইল’

hasan-niyahuমিশরের ‘স্ট্রং ইজিপ্ট’ দলের প্রধান আব্দেল মোনেম আবুল ফোতুহ বলেছেন, যারা ইসলামি প্রজাতন্ত্র ইরানকে আরব বিশ্বের শত্রু মনে করে তারা পাগল। তিনি আরো বলেছেন, আরব বিশ্বের একমাত্র শত্রু হচ্ছে ইহুদিবাদী ইসরাইল।

আবুল ফোতুহ রোববার আল-জাযিরাকে দেয়া সাক্ষাৎকারে একথা বলেন। ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে কিছু আরব দেশের গোপন সম্পর্কের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, এসব আরব দেশের শাসকরা বায়তুল মুকাদ্দাস ও ফিলিস্তিন প্রসঙ্গকে চিরতরে বিদায় জানিয়েছেন।

বিগত মাসগুলোতে মধ্যপ্রাচ্যের কিছু তাবেদার শাসক ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক স্থাপন করতে উঠেপড়ে লেগেছে। তারা এমন সময় এ প্রচেষ্টা চালাচ্ছে যখন ইসরাইল ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে পাশবিক দমনপীড়ন চালাচ্ছে এবং আরবদের বিস্তীর্ণ ভূমি জবরদখল করে রেখেছে।

মধ্যপ্রাচ্যে উগ্র সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়ার পেছনেও আরব-ইসরাইলি সহযোগিতা কাজ করেছে। ইরাক ও সিরিয়ায় উগ্র জঙ্গি গোষ্ঠী আইএসকে লেলিয়ে দেয়ার পেছনেও এসব আরব দেশগুলোর হাত থাকার বিষয়টি এখন আর কারো অজানা নয়।

পর্যবেক্ষকরা মনে করছেন, যে বিষয়টি কয়েকটি আরব ও ইহুদিবাদী ইসরাইলকে ঘনিষ্ঠ করতে সহায়তা করেছে তা হলো ইরান বিরোধিতা।

সূত্র: পার্স টুডে

‘প্রতিরোধ না থাকলে গোটা মধ্যপ্রাচ্য গ্রাস করত ইসরাইল’

Nayeem-1লেবাননের হিজবুল্লাহর উপ-মহাসচিব শেইখ নায়িম কাসেম বলেছেন, প্রতিরোধ সংগ্রামীরা না থাকলে দখলদার ইসরাইল গোটা মধ্যপ্রাচ্যকেই গ্রাস করত। তিনি আরও বলেছেন, ইসরাইল এখন কঠিন সমস্যার মধ্যে রয়েছে। দখলদাররা যুদ্ধের মাধ্যমে কোনো কিছুই অর্জন করতে পারবে না।

সিরিয়ায় ইসরাইলি যুদ্ধবিমান এফ-সিক্সটিন ভূপাতিত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, এর মধ্যদিয়ে এটা স্পষ্ট হয়েছে যে, হামলা চালিয়ে নিরাপদে থাকার সময় শেষ হয়ে গেছে। ইসরাইল হামলা চালাবে আর সিরিয়া কোনো জবাব দেবে না, সেই দিন শেষ হয়ে গেছে।

হিজবুল্লাহর উপ-মহাসচিব লেবাননের প্রতিরোধ সংগ্রামীদের শক্তি ও সামর্থ্য প্রসঙ্গে বলেছেন, আল্লাহর রহমতে লেবাননের প্রতিরোধ সংগ্রামীরা অতীতের চেয়ে এখন অনেক বেশি শক্তিশালী।

এর আগেও হিজবুল্লাহ এক বিবৃতিতে বলেছে, ইহুদিবাদী ইসরাইলের এফ-১৬ জঙ্গিবিমান ভূপাতিত করার মধ্যদিয়ে সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ও কৌশলগত লড়াই নতুন পর্যায়ে পৌঁছেছে।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ