রবিবার, ১৮ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে অবাধ নির্বাচনের প্রত্যাশা জাতিসংঘের  » «   এবার উত্তরসহ প্রশ্নফাঁস  » «   জাবিতে ছাত্রলীগের নির্যাতনের শিকার ছাত্রদল নেতার অবস্থা আশঙ্কাজনক  » «   যুক্তরাজ্যে দেশজুড়ে পালিত হবে ‘ভিজিট মাই মস্ক’  » «   পুলিশকে গুলি: জড়িতরা যুবলীগ-ছাত্রলীগের  » «   মাধবপুরে হত্যা মামলার আসামি গ্রেপ্তার  » «   ড্র করে সিলেটের প্রথম ম্যাচ স্মরণীয় করতে চান মাহমুদউল্লাহ  » «   বিএনপি কেন গণস্বাক্ষর-মানববন্ধনের পথে?  » «   সিলেটের কানাইঘাটে গৃহবধূ খুন, আটক ২  » «   ওবায়দুল কাদেরের বিশ্রাম নেওয়ার সময় এসেছে : রিজভী  » «   দিনবদলের মার্কাই হচ্ছে এরশাদের লাঙল: বাবলা  » «   ফের আলোচনায় ‘কাউয়া’  » «   সৌদি জোটের অবরোধ ‘নিষ্ফল’ : কাতারের আমির  » «   নাইজেরিয়ায় আত্মঘাতী হামলায় নিহত ১৮  » «   ‘খালেদা জিয়ার জনপ্রিয়তা এখন আকাশচুম্বী’  » «  

খ্রিষ্টধর্ম অবমাননায় সাজা হলো কুরআন মুখস্ত করা!

qanখ্রিস্টান ধর্মকে অবমাননা করার সাজা হিসেবে লেবাননের একটি আদালত কুরআন মুখস্তের নির্দেশ দিয়েছে। খবরঃ আল-আরাবিয়া
লেবাননের এক বিচারক গত সপ্তাহে এ রায় দেন। দেশটির প্রধানমন্ত্রী সাদ হারিরি এক টুইট বার্তায় বিচারকের এই রায়কে স্বাগত জানিয়েছেন।

এমন অদ্ভুত রায় দেয়া ওই বিচারকের নাম জোসেলিন মাত্তা। তিনি বলেন, “এই রায় মুসলমান এবং খ্রিস্টানদের মধ্যে আন্তরিকতার শিক্ষা দিবে।”

তিন মুসলমান যুবককে মরিয়ম আ. ও ঈসা আ. কে প্রশংসা করে সুরা আল-ইমরানে যে আয়াতগুলো রয়েছে সেগুলো মুখস্থ করার আদেশ দেন জোসেলিন।

রায়ের পর্যবেক্ষণে বিচারক মাত্তা বলেন, “ইসলামে সহনশীলতা ও মরিয়ম আ. এর প্রতি ভালোবাসার শিক্ষা দেওয়া হয়েছে।”

বিচারক রায়ে মনে করিয়ে দেন, আইন হলো একটি শিক্ষাকেন্দ্র, এটি শুধুমাত্র কারাগারে বন্দি করাকেই বোঝায় না। এর মাধ্যমে মানুষকে উত্তমটা শেখানো হবে।

সংবাদটি শেয়ার করুন:

সর্বশেষ সংবাদ