বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট ঃ বিচারকদের ওপর মাতাব্বরি করবেন আইনমন্ত্রী : ব্যারিস্টার মইনুল  » «   প্রবাসীর স্ত্রীর ঘরে অবাধে আসা-যাওয়া, তারপর যা ঘটল  » «   মাদক নিয়ে বিরোধে প্রবাসী দুই ভাই খুন: পুলিশ  » «   আগামী নির্বাচনে আমরা জয়লাভ করব: প্রধানমন্ত্রী  » «   অমানবিক: স্বামীকে খুন, সার্জারি করে প্রেমিককে স্বামীর চেহারা দিলেন স্ত্রী!  » «   সোনালী ব্যাংকের নামফলকে এখনো ‘ন্যাশনাল ব্যাঙ্ক অব পাকিস্তান’  » «   নারীদের মাঠে যেতে মানা করায় ইমামসহ তিনজন রিমান্ডে  » «   জেরুজালেম প্রশ্নে ওআইসি চুপ থাকতে পারে না: প্রেসিডেন্ট  » «   আওয়ামী লীগ ত্যাগ করলেন ২৬৯ জন  » «   নিরাপদ পৃথিবীর জন্য সম্মিলিত প্রচেষ্টা চান প্রধানমন্ত্রী  » «   জেরুজালেমকে রাজধানী পাওয়ার অধিকার কেবল ফিলিস্তিনিদের: সৌদি  » «   ‘আকায়েদ বাংলাদেশি নামের কলঙ্ক’  » «   জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করবে ওআইসি  » «   অভিশপ্ত চেয়ার: বসলেই মৃত্যু নিশ্চিত  » «   আমেরিকায় গিয়ে জঙ্গি হয়েছে আকায়েদ: পুলিশ  » «  

ইসলাম

মুসলমান কেন নির্যাতিত হচ্ছে এ ব্যাপারে রাসুলুল্লাহ সা. এর ভবিষ্যদ্বাণী

মুসলমান কেন নির্যাতিত হচ্ছে এ ব্যাপারে রাসুলুল্লাহ সা. এর ভবিষ্যদ্বাণী

মুসলমানের রক্তে ভাসছে পুরো পৃথিবী। মুসলমানের মৃতদেহ নিয়ে উল্লাস করছে বিধর্মীরা। শিশু থেকে আবাল বৃদ্ধ বণিতা সবাই নির্মম নির্যাতনের শিকার। নারীদের আর্ত চিৎকারে কেঁপে ওঠছে আকাশ-বাতাস। ফিলিস্তিন, কাশ্মির, মিয়ানমার, আফগানিস্তান,… বিস্তারিত »

মহানবী সা:-এর আদর্শ ও আমাদের দায়িত্ব

মহানবী সা:-এর আদর্শ ও আমাদের দায়িত্ব

আলাউদ্দিন ইমামী:  যত নবী আ: দুনিয়ায় এসেছিলেন, তাদের সবার একটিই কাজ ছিল মানুষকে ধর্মীয় দিকে থেকে মূর্তি পূজা, সামাজিক দিক থেকে জুলুম-শোষণ এবং রাজনৈতিক দিক থেকে মানুষের নেতৃত্ব ও প্রভুত্ব… বিস্তারিত »

মহানবী হযরত মুহাম্মদ (সা.) যেমন ছিলেন

মহানবী হযরত মুহাম্মদ (সা.) যেমন ছিলেন

বিপণ্ন মানুষের ত্রাতা, অন্ধকারের আলোর দিশা মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম— এভাবে এক কথায় শেষ করা যাবে না তাঁর জীবনী পাঠ। আল্লাহ তায়ালার শ্রেষ্ঠতম সত্তা হলেন হয়রত মুহাম্মাদ (সা.)।… বিস্তারিত »

নামাজরত অবস্থায় রাকায়াত সংখ্যা ভুলে গেলে যা করবেন

নামাজরত অবস্থায় রাকায়াত সংখ্যা ভুলে গেলে যা করবেন

মহান আল্লাহ তায়ালার নির্দেশে ধর্মপ্রাণ মুসলমানেরা নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে থাকেন। কিন্তু অনেকেই আছেন যারা নামাজে অধিক মনোযোগ দেয়ার জন্য অনেক সময় রাকায়াত সংখ্যা মনে থাকে না। নামাজরত… বিস্তারিত »

ঐতিহাসিক আশুরা: গুরুত্ব ও করণীয়

ঐতিহাসিক আশুরা: গুরুত্ব ও করণীয়

মাওলানা এ এইচ এম আবুল কালাম আযাদ আশুরা আরবি শব্দ। এর অর্থ দশম দিন। হিজরি সনের প্রথম মাস মহররমের দশম দিনের গুরুত্ব মুসলমানদের নিকটে অন্যান্য মাস থেকে আলাদা। মহররম মাসের… বিস্তারিত »

যাদেরকে বিয়ে করা হারাম

যাদেরকে বিয়ে করা হারাম

পুরুষদের জন্য ১৪ শ্রেণির নারীদের সঙ্গে দেখা-সাক্ষাৎ বৈধ। তবে তাদের সঙ্গে বিবাহ নিষিদ্ধ। কিন্তু এসব নারী ছাড়া অন্য নারীদের সঙ্গে দেখা-সাক্ষাৎ করা পুরুষদের জন্য বৈধ নয়। ইসলামী শরিয়তের শর্ত মোতাবেক… বিস্তারিত »

লোকমান হেকীম র.-এর ৫০টি উপদেশ

লোকমান হেকীম র.-এর ৫০টি উপদেশ

মোঃ আবদুল্লাহ্:   বেশির ভাগ আলেমের মতে, হজরত লোকমান হেকিম রহ: নবী ছিলেন না। হ্যাঁ, একজন পুণ্যবান, মুত্তাকি ও ওলি ছিলেন। যাঁকে মহান আল্লাহ উচ্চস্তরের জ্ঞান-বুদ্ধি-বিবেক, দূরদর্শিতা ও অভিজ্ঞতা প্রদান করেছিলেন।… বিস্তারিত »

সীমাহীন জুলুম-নির্যাতন ও ইসলামে মানবাধিকার

সীমাহীন জুলুম-নির্যাতন  ও ইসলামে মানবাধিকার

প্রফেসর তোহুর আহমদ হিলালী:  মানবাধিকার অত্যন্ত বিস্তৃত। শুধু মানুষ কেন, সমগ্র সৃষ্টিরই অধিকার রয়েছে সদাচরণ পাওয়ার। বৃক্ষ-লতারও অধিকার আছে যে, অহেতুক কেউ তার ডাল-পাতা ছিঁড়বে না বা ভাঙবে না। যে… বিস্তারিত »

ঈদুল আজহায় আমাদের করণীয় ও বর্জনীয়

ঈদুল আজহায় আমাদের করণীয় ও বর্জনীয়

মাওলানা এ এইচ এম আবুল কালাম আযাদ:  ঈদুল আজহার দিনটি অত্যন্ত গুরুত্ব ও তাৎপর্যপূর্ণ দিন। এই দিনে সবচেয়ে বড় ইবাদত হল কুরবানী। হজরত আয়েশা রা. হতে বর্ণিত তিনি বলেন, রাসূলুল্লাহ… বিস্তারিত »

তিন প্রকারের হজের নিয়মকানুন আহমদুল ইসলাম চৌধুরী

তিন প্রকারের হজের নিয়মকানুন আহমদুল ইসলাম চৌধুরী

হজ তিন প্রকার। কিরান, তামাত্তু, ইফরাদ। এর মধ্যে আফজল বা উত্তম হলো কিরান হজ। তারপরের স্থানে তামাত্তু হজ। এরপর হলো ইফরাদ হজ। তবে বাংলাদেশী সামান্যসংখ্যক হজযাত্রী বাদে বাকি সরকারি-বেসরকারি সব… বিস্তারিত »

সর্বশেষ সংবাদ