মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |
সর্বশেষ সংবাদ
সর্বস্তরে বাংলা ভাষা চালু করতে হবে : শিবির সভাপতি  » «   খালেদার বক্তব্য বিকৃত করে রায় দিয়েছেন আখতারুজ্জামান!  » «   একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার ভাবনা  » «   আগামী বছর নতুন পদ্ধতিতে এসএসসি  » «   ধনীদের আরো বেশি কর দেয়া উচিত: বিল গেটস  » «   খালেদা ভোটের যোগ্যতা হারালে কিছু করার নেই: কাদের  » «   তারেকের স্ত্রী, কন্যার ব্রিটিশ নাগরিকত্বের আবেদনের খবর  » «   খালেদার জামিন আবেদনের আগেই কপি চান অ্যাটর্নি জেনারেল  » «   ব্যাংকে জালিয়াতির কোনো ঘটনায় ছাড় দেয়া হয়নি: তোফায়েল  » «   বাংলাদেশকে কেউ আর অবহেলার সাহস পায় না: প্রধানমন্ত্রী  » «   বাসের ধাক্কায় ৪ অটোযাত্রী নিহত  » «   ২১ গুণীজনকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রী  » «   ভারতের দুর্ভাগ্য যে বিজেপি কেন্দ্রীয় সরকারে ক্ষমতায় আছে: মমতা  » «   খালেদা জিয়ার আপিল গ্রহণের শুনানি বৃহস্পতিবার  » «   দিল্লির দৃষ্টিতে খালেদা জিয়ার দণ্ড ও ঢাকার রাজনীতি  » «  

মতামত

একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার ভাবনা

একজন ভাষাসৈনিক গোলাম আজম এবং আমার ভাবনা

ড. মুহাম্মদ রেজাউল করিম : ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বিশ্বের ১৯০টি দেশে এখন প্রতি বছর ২১ ফেব্রুয়ারি ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উদযাপিত হচ্ছে। বর্তমানে বিশ্বের ৩০ কোটিরও বেশি লোক বাংলা… বিস্তারিত »

প্রধানমন্ত্রীর অযাচিত বক্তব্যের সমালোচনা সর্বত্র

প্রধানমন্ত্রীর অযাচিত বক্তব্যের সমালোচনা সর্বত্র

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সংবাদ সম্মেলনে বলেছেন, “প্রশ্নপত্র ফাঁস নতুন কিছু নয়। যুগ যুগ ধরে এটা চলে আসছে।” তিনি আরো বলেন, ‘প্রশ্ন ফাঁস কত মিনিট আগে হয়? ২০ মিনিট আগে,… বিস্তারিত »

এসকে সিনহা থেকে ওয়াহহাব মিঞা

এসকে সিনহা থেকে ওয়াহহাব মিঞা

শীর্ষ কাগজের সৌজন্যে: সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা আওয়ামী লীগের অত্যন্ত পরীক্ষিত লোক ছিলেন। হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে বিচারক থাকাকালে যুদ্ধাপরাধ মামলার রায়, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিলসহ সব ক্ষেত্রেই ক্ষমতাসীনদের ‘চোখের… বিস্তারিত »

বিচারপতি খায়রুলের রায়টি আপিল বিভাগে যায়নি

বিচারপতি খায়রুলের রায়টি আপিল বিভাগে যায়নি

১৯৯৩ সালে জেনারেল এরশাদ একাধিক মামলার আসামি হিসেবে কারাবন্দি এবং জনতা টাওয়ার দুর্নীতির মামলায় সাতবছরের দণ্ড মাথায় নিয়ে সাধারণ নির্বাচন করেছিলেন। কিন্তু বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী নির্বাচনে অংশ… বিস্তারিত »

ডিজিটাল নিরাপত্তা খসড়া আইন বিশ্লেষণ ও মতামত

ডিজিটাল নিরাপত্তা খসড়া আইন বিশ্লেষণ ও মতামত

মোহাম্মদ মনির উদ্দিন:সাইবার অপরাধ ইলেক্ট্রনিক ডিভাইস, কম্পিউটার, স্মার্টফোন ইত্যাদি প্রযুক্তি ব্যবহার করে ইন্টারনেটের মাধ্যমে সংঘটিত হয়। এই অপরাধে কমবেশি সব দেশই প্রতিনিয়ত আক্রান্ত তথা হামলার শিকার হচ্ছে। সাইবার অপরাধ বিশেষজ্ঞ… বিস্তারিত »

অংশগ্রহণমূলক নির্বাচন ঃ আওয়ামী লীগের সামনেও কঠিন চ্যালেঞ্জ

অংশগ্রহণমূলক নির্বাচন ঃ আওয়ামী লীগের সামনেও কঠিন চ্যালেঞ্জ

কঠোর থাকবে সরকার – পরিস্থিতি যাই হোক বিএনপিকে চাপে রাখার অবস্থান থেকে সরছে না সরকার। খালেদা জিয়াসহ অন্য নেতাদের বিরুদ্ধে আইনি ও প্রশাসনিক ব্যবস্থা এবং দলীয়ভাবে বিএনপিকে ছাড় না দেয়ার… বিস্তারিত »

জাতীয় উন্নয়নে ঐক্য সংলাপ সমঝোতা

জাতীয় উন্নয়নে ঐক্য সংলাপ সমঝোতা

আনোয়ারুল হক:প্রাকৃতিক সম্পদ সমৃদ্ধ উর্বর ভূমি পর্যাপ্ত বৃষ্টিপাত, অনুকূল আবহাওয়া, অফুরন্ত খনিজ সম্পদ, আলো-বাতাস, সৌরশক্তি বাংলাদেশের সম্ভাবনাময় দ্রুত উন্নয়নের দ্বার উন্মুক্ত করে রেখেছে। এদেশের বিস্ময়কর উর্বর সমতল ভূমি নদনদী বিধৌত… বিস্তারিত »

রাজনীতির দেনা-পাওনা ও হিসাব-নিকাশ

রাজনীতির দেনা-পাওনা ও হিসাব-নিকাশ

নমরুদ, সাদ্দাদ প্রমুখ প্রাগৈতিহাসিক ভিলেনরা আজ অবধি মানুষের অভিশাপ ও ঘৃণা কুড়াচ্ছেন পৃথিবীর এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত। জুলুম-অত্যাচার ছাড়া রাজনৈতিক দায়দেনা সৃষ্টিকারী আরেকটি কর্ম হলো রাজার বালখিল্যময় কথাবার্তা,… বিস্তারিত »

সর্বনাশ থেকে সাড়ে সর্বনাশ

সর্বনাশ থেকে সাড়ে সর্বনাশ

রায়হান আহমেদ তপাদার :  জাতি হিসেবে আমরা বাঙালিরা বড়ই বিচিত্র স্বভাবের। আমরা ঝগড়া করি, কলহ করি, খুনোখুনি মারামারি সবকিছুই করি নিজেদের মধ্যে। ভিনদেশ, ভিন জাতির প্রতিও আমাদের বৈরিতা আছে, তবে… বিস্তারিত »

৮ ফেব্রুয়ারি বিএনপির সঙ্গে রাজপথে জামায়াত থাকবে

৮ ফেব্রুয়ারি বিএনপির সঙ্গে রাজপথে  জামায়াত থাকবে

ঢাকা: বিএনপির সঙ্গে জামায়াতে ইসলামী- ছিল, আছে এবং থাকবে। আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি জামায়াতের নেতাকর্মীরাও রাজপথে থাকবেন। এদিন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো বিতর্কিত রায় এলে… বিস্তারিত »

সর্বশেষ সংবাদ